ফেনী দুর্গত পুরীতে  ত্রাণ ও পুনর্বাসন ভারত সেবাশ্রম সংঘ

নিজস্ব প্রতিনিধি :- ফেনী আছড়ে পড়ার পর এখনো স্বাভাবিক হয়নি উড়িষ্যার জনজীবন । রেল ও সড়ক যোগাযোগ বন্ধ।আসেনি বিদ্যুত। ফলে একদিকে পানীয় জলের সমস্যা অন্যদিকে এখনো বহু মানুষকে ত্রাণ শিবিরে আশ্রয় থাকতে হচ্ছে।
এই অবস্থায় দুর্গত মানুষদের মধ্যে রান্না করা খাবার, পানীয় জল ও অন্যান্য ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছে ভারত সেবাশ্রম সংঘ । সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ জানান,ঝড়ের আগে থেকেই সংঘে দুর্গতদের আশ্রয় দেওয়ার পাশাপাশি পুরীর সমুদ্র তীরবর্তী যেসব এলাকায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সেইসব এলাকায় ত্রাণ দেওয়ার কাজ শুরু করেছে । কিন্তু যোগাযোগ ব্যবস্থা এখনো বিচ্ছিন্ন থাকায় সব জায়গায় পৌঁছানো যাচ্ছে না । তারা চেষ্টা করছেন যতটা সম্ভব রান্না করা খাবার দুর্গতদের মধ্যে পৌঁছে দিতে। সংঘের পুরী শাখার প্রধান স্বামী সমিধানন্দ জানান,পুরী ভারত সেবাশ্রম সংঘে ফেনী আছড়ে পড়ার দুদিন আগে থেকে দুর্গতদের আশ্রয় দেওয়া এবং তাদের বিনামূল্যে খাওয়ার ব্যবস্থা করা হয়েছিল । ফেনি চলে যাওয়ার পর তছনছ হয়ে যায় উড়িষ্যা রাজ্যের বিভিন্ন জেলা ।
৪ মে সকাল থেকেই সংঘের পক্ষ থেকে পুরী জেলার ব্রম্ভগিরি পিম্পলি, সাতপাড়া সহ বিভিন্ন এলাকায় ত্রাণ শুরু করে দেয় । বহু এলাকায় এখনো পৌঁছানো যাচ্ছে না সেখানে শুকনো খাবার দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।