তুষার রাজ্যে হারিয়ে গেলেন বঙ্গ সন্তান এভারেস্ট জয়ী কুন্তল কাঁড়ার

নিজস্ব প্রতিবেদন : – কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন পর্বতারোহী কুন্তল কাঁড়ার । অভিযানে গিয়ে হাইপওথারমিয়া অসুখে আক্রান্ত হয়ে পড়েন তিনি । অতি উচ্চতায় শরীরের তাপমাত্রা অনেক কমে যায় তাঁর । শেষ পাওয়া খবর অনুযায়ী গতকাল কুন্তল কাঁড়া ও বিপ্লব বৈদ্য নামে দুই পর্বতারোহী কে শেরপারা তিন,চার নম্বর ক্যাম্পে নামিয়ে নিয়ে আসে । সেখান থেকে তাঁদের হেলিকপ্টার এ কাঠমান্ডু নিয়ে আসা হবে বলে বিশেষ সূত্রে জানা যায় ।
বেহালার বাসিন্দা বিপ্লব বৈদ্য, হাওড়ার কুন্তল কাঁড়া সহ আরো তিনজন পর্বতারোহী কাঞ্চনজঙ্ঘায় সামিট করে গতকাল ভোরে । তারপরই অসুস্থ হয়ে পড়ে কুন্তল কাঁড়ার ও বিপ্লব বৈদ্য ।
জিপিআরএস ট্র্যাকে বিকেল সাড়ে পাঁচটা থেকে পাওয়া যাচ্ছিল না তাদের । আজ হাওড়ার পঞ্চাননতলার বাড়িতে কুন্তলের মৃত্যুর খবর আসে । এলাকায় শোকের ছায়া নেমে আসে। ছোটবেলা থেকে কুন্তল নিজের বাবা কে ট্রেকিং করতে যেতে দেখতো সেই থেকে তার ভালোলাগা শুরু। বাবার হাত ধরেই সে প্রশিক্ষণ নেয়। এমনটাই জানালেন তার বাবা। কুন্তলের মৃত্যুর খবর আসার পর থেকেই তার বাড়িতে ক্রমে ভিড় জমতে থাকে তার বন্ধু -বান্ধব,আত্মীয়-স্বজন ও পাড়ার প্রতিবেশীদের । রাজ্যের সমবায় মন্ত্রী অরুপ রায় এসে দেখা করেন কুন্তলের বাবা র সাথে । সমবেদনা জানিয়ে রাজ্য সরকার তাদের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তিনি । হাওড়া তথা সমগ্র দেশের গর্ব বাঙালি পর্বতারোহী কুন্তল কাঁড়ার মৃত্যুতে তার পরিবারের সদস্যদের সঙ্গে বহু মানুষ শোকস্তব্ধ হয়ে পড়েছে । পর্বতারোহী কুন্তল এর নিথর দেহ খানি শেষ বারের মতো দেখার জন্য এলাকায় বহু মানুষ অপেক্ষায় রয়েছেন ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।